1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন

অতিরিক্ত ভাড়া আদায় করে যাত্রী হয়রানী করা যাবে না

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২২ মোট ভিউ

 

 

আরিফ মেহমুদ ॥ কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: সাইদুল ইসলাম বলেছেন, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দুরপাল্লার যাত্রীদের বাস-মিনিবাসে নিবিঘেœ যাত্রা নিশ্চিত করতে সবার আগে আমাদের মনে রাখতে হবে কোনভাবেই যাত্রীদের কাছে থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে হয়রানী করা যাবে না। সরকার যাত্রী হয়রানী ও দূর্ভোগ বন্ধে যাত্রী প্রতি নির্ধারিত ভাড়া ধার্য্য করে দিয়েছন। অথচ বাস মালিকরা যাত্রীদের চাপ দেখলেই অতিরিক্ত ভাড়া আদায় করার চেষ্টা করে। একারনে যাত্রীদের অনেক ভোগান্তির স্বীকার হতে হয়। এধরনের মানুষিকতা থেকে বাস মালিকদের বেরিয়ে আসতে হবে। জনসেবায় পরম ধর্ম। অধিক লাভের আশা ছেড়ে দিয়ে যাত্রী সেবায় নিজেদের নিয়োজিত করতে হবে।

গত বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে বাংলাদেশ রোড় ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ’র আয়োজনে কুষ্টিয়া জেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা এবং বাস ভাড়া বিষয়ে বাস মালিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ঈদ-উল ফিতর উপলক্ষে কোন ভাবেই পুরাতন রং চটা, সিট কাটা ও ফিটনেস বিহীন এবং হালনাগাদ বিহীন মোটরযান রাস্তায় চলাচল করতে দেয়া হবে না।  এসব পরিবহন রাস্তার মাঝে নষ্ট হয়ে যাত্রী দূর্ভোগ ও ভোগান্তিতে  ফেলে দেয়। চরম কষ্ট সয্য করে যাত্রীরা বিকল্প পরিবহন খুঁজে গন্তব্যে যাত্রা করে। তিনি এসব যানবহন চলাচলে সতর্কতা অবলম্বন করতে বাস মালিকদের নির্দেশ দেন।

দুরপাল্লার যাত্রীদের বাস-মিনিবাসে নিবিঘেœ যাত্রা নিশ্চিত করতে করনীয় সম্পর্কে বিস্তারিত তুলে ধরে সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন  বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ’র কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক আতিকুল আলম। কুষ্টিয়া জেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা ছাড়াও আঞ্চলিক পরিবহন(আরটিসি) কমিটির সভা অনুষ্ঠিত হয়। বাস-পরিবহন মালিকগণের পক্ষে কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্র“পের সভাপতি ও কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী ও সাধারণ সম্পাদক এস এম রেজাউল ইসলাম। সাধারণ সম্পাদক এস এম রেজাউল ইসলাম বলেন- পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দুরপাল্লার যাত্রীদের সরকারের নির্ধারিত ভাড়ায় বাস-মিনিবাসে নিবিঘেœ যাত্রা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। কিন্তু ঈদের আগে ও পরে একমুখি যাত্রী বহন করতে যেয়ে চরম আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। কুষ্টিয়া থেকে ঢাকাগামী এবং ঈদের পরে ঢাকা থেকে কুষ্টিয়াগামী পরিবহনগুলির আসন খালি থাকে। এ কারনেও আমরা ভাড়া বৃদ্ধি করিনা। সরকারের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সরকার নির্ধারিত ভাড়াতেই যাত্রী বহন করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরিন বানু, কুষ্টিয়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান মন্ডল, সড়ক ও জনপথের সহকারী প্রকৌশলী আব্দুল হালিম, কুষ্টিয়া ট্রাফিক পুলিশ পরিদর্শক শাহাআলম, জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহসিন, বাংলাদেশ রোড় ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ’র কুষ্টিয়া সার্কেলের মটরযান পরিদর্শক আব্দুল বারী, কুষ্টিয়া মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুল আলম, কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্র“পের সাধারণ সম্পাদক নরেন্দ্রনাথ সাহা, শ্যামলী পরিবহনের কুষ্টিয়া ম্যানেজার এস এম রেজাউল করিম, এসবি’র কুষ্টিয়া ম্যানেজার হায়দার আলী, সহকারী রাজস্ব কর্মকর্তা নাহিদুজ্জামান, এসবি কাইন্টার মাস্টার আবু বক্কার সিদ্দিক প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page