1. admin@andolonerbazar.com : : admin admin
  2. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
শিরোনাম :
সন্ত্রাসী কার্যক্রম করে কেউ টিকে থাকতে পারবেন না : কামারুল আরেফিন এমপি  মায়ের ভাষার অধিকার ও রাষ্ট্র্রভাষা প্রতিষ্ঠার সংগ্রাম ছিল বীর বাঙালি জাতির বীরত্বের গৌরবগাঁথা অধ্যায় : ডিসি এহেতেশাম রেজা ২১ কিমি দৌড়ে ভাষা শহীদদের স্মরণ ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মেহেরপুরে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস : কুষ্টিয়ায় সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা কুমারখালীতে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কুষ্টিয়া জেলা সমিতি ইউ.এস.এ ইনকের মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আলমডাঙ্গায় যথাযথ মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত কালুখালীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করলেন কুষ্টিয়াসহ কয়েক জেলার ৩১৫ চরমপন্থী

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২১ মে, ২০২৩

 

নিজ সংবাদ ॥ অপরাধ জগতের পথ ছেড়ে আত্মসমর্পন করেছে সিরাজগঞ্জ, পাবনা, টাঙ্গাইল, রাজবাড়ি, কুষ্টিয়াসহ দেশের ৭ জেলার নিষিদ্ধ ঘোষিত ৪টি চরমপন্থি সংগঠনের ৩১৫ সদস্য।

২১৯ আগ্নেয়াস্ত্রসহ চরমপন্থী সদস্যদরা আত্মসমর্পন সিদ্ধান্ত নেয়ায় গতকাল ২১ মে (রবিবার) র‌্যাব-১২’র সদর দপ্তর সিরাজগঞ্জে আয়োজনের মধ্যদিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তাদের অবৈধ অস্ত্র জমা দেন। অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে ফিরে আসায় খুশি চরমপন্থী সদস্যদের স্বজনেরাও। আর চরমপন্থীদের আত্মসমর্পণের খবরে স্বস্তিতে চরমপন্থী বা সর্বহারা অধ্যুষিত এলাকার মানুষেরা।

আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। সিরাজগঞ্জ, টাঙ্গাইল, রাজবাড়ী, পাবনা, বগুড়া, কুষ্টিয়া ও মেহেরপুর নিয়ে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল। এক সময় এ অঞ্চলের আতঙ্ক ছিলো বেশ কয়েকটি চমরপন্থি ও সর্বহারা সংগঠন। সর্বহারা, চরমপন্থী, পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি, লাল পতাকা সংগঠনের নাম শুনলেই আতকে উঠতো এ জনপদের মানুষ। নিষিদ্ধ ঘোষিত এসব সংগঠনের সদস্যরা খুন, জখম ও লুটপাটসহ নানা অপরাধে জড়িয়ে থাকতো সব সময়। র?্যাবের কয়েক মাসের নিরলস পরিশ্রমে এখন অপরাধের অন্ধকার পথ ছেড়ে আলোর পথে আসছেন তারা। আর এ সকল কাজে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয় র‌্যাব।

নিজেদের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফেরায় খুশি পরিবারের সদস্যরাও। আর চরমপন্থিদের স্বাভাবিক জীবনে ফেরার খবরে স্বস্তি ফিরেছে এলাকাবাসীর মাঝেও। অপরাধ জগৎ থেকে সরে এসে আত্মসমর্পণ করায় চরমপন্থিদের প্রশিক্ষিত করে পুনর্বাসনসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হবে বলে জানান র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, আত্মসমর্পনকারি চরমপন্থিদের স্বাভাবিক জীবনে ফেরার পথকে মসৃন করতে সকল ভূমিকা পালন করবে সরকার। আত্মসমর্পনকারিদের স্বাভাবিক জীবনে স্বাগতম। একইভাবে এখনো চরমপন্থা অবলম্বনকারিদের কঠোর হুশিয়ারি দিয়ে বলতে চাই র‌্যাবকে সকল ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে, আধুনিক করা হচ্ছে, কেউ যদি ভাবেন পালিয়ে পার পাবেন সেটা হবে না।

মন্ত্রী আরো বলেন, নিজেদের আদর্শিক দ্বন্দ্বে এরা নানা নামে বিভক্ত, কিন্তু সন্ত্রাসী কর্মকান্ডে এরা সকলেই এক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রথম চরমপন্থিদের সাধারন ক্ষমা ঘোষণা করে তাদের স্বাভাবিক জীবনে ফিরতে উৎসাহিত করে।

Please Share This Post in Your Social Media

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Site Customized By NewsTech.Com