1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম :
নিরাপদ উপায়ে পানের বালাই দমন মাশউক এর উদ্দ্যোগে কুমারখালী উপজেলার প্রকল্প এলাকায় বিনামুল্যে “সনোফিল্টার” বিতরণ কুষ্টিয়ায় যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দৌলতপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রস্ততি সভা অনুষ্ঠিত ভেড়ামারায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু দৌলতপুরে ফসলি জমির মাটি কেটে অবৈধ ইটভাটায় সরবরাহের অপরাধে একজনের ৩ মাসের কারাদন্ড কুষ্টিয়ায় চালকলের দূষিত বর্জ্যে হুমকিতে পরিবেশ রাষ্ট্রীয় মর্যাদায় বীর বটতৈল ইউপি আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক’র দাফন সম্পন্ন জিয়া ও আক্তারের তান্ডবে অশান্ত কুষ্টিয়ার হরিপুর দৌলতপুরে ফেনসিডিলসহ আটক-৩

ইউরো বাছাইয়ে ইংল্যান্ড দল থেকে বাদ স্টার্লিং

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৩ মোট ভিউ

 

ক্রীড়া প্রতিবেদক ॥ মাল্টা ও নর্থ মেসিডোনিয়ার বিরুদ্ধে ইউরো ২০২৪ বাছাইপর্বকে সামনে রেখে ইংল্যান্ড দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার এবেরেচি এজে। দল থেকে বাদ পড়েছেন রাহিম স্টার্লিং। ব্রাইটন অধিনায়ক লুইস ডাঙ্ক পেয়েছেন দুর্দান্ত মৌসুম কাটানোর পুরস্কার। সাড়ে চার বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ডাক পেয়েছেন এই ডিফেন্ডার। এর আগে ২০১৮ সালে নভেম্বরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জাতীয় দলের হয়ে একমাত্র ম্যাচটি খেলেছিলেন ডাঙ্ক।  ইংল্যান্ডের হয়ে ৮২টি আন্তর্জাতিক ম্যাচ খেলা স্টার্লিং ম্যানচেস্টার সিটি থেকে এ মৌসুমে চেলসিতে যোগ দেওয়ার পর খুব একটা ভাল সময় কাটাতে পারেনি। স্টার্লিংয়ের প্রতিনিধি জানিয়েছেন পারষ্পরিক সমঝোতার মাধ্যমেই তাকে জাতীয় দল থেকে বাদ দিয়েছে কোচ গ্যারেথ সাউথগেট। আসন্ন মৌসুমের জন্য শরীরকে পুনরুদ্ধারের গুরুত্ব দিতেই স্টার্লিংকে বিশ্রাম দেওয়া হয়েছে। বাছাইপর্বে গ্রুপ-সি’র প্রথম দুই ম্যাচে ইতালি ও ইউক্রেনকে হারিয়ে জার্মানিতে আগামী বছর ইউরোর মূল পর্বে খেলার সঠিক পথেই রয়েছে ইংল্যান্ড। আগামী ১৬ জুন মাল্টা সফরে যাবে সাউথগেটের দল। তিনদিন পর ওল্ড ট্র্যাফোর্ডে নর্থ মেসিডোনিয়াকে আতিথ্য দেবে থ্রি লায়ন্সরা। ইংলিশ কোচ সাউথগেট জানিয়েছেন ফর্মের তুলনায় শুধুমাত্র ফিটনেসের কারনেই স্টার্লিংকে আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ‘প্রায় এক সপ্তাহ আগে আমি তার সাথে কথা বরেছি। এই মুহুর্তে শারীরিকভাবে নিজের কন্ডিশন নিয়ে তিনি মোটেই খুশি নন। তার হ্যামস্ট্রিংয়ে সমস্যা রয়েছে। এ কারণেই তাকে বিবেচনায় আনা সম্ভব হয়নি। আমরাও তাকে নিয়ে দ্বিধায় ছিলাম। কিন্তু এই মুহূর্তে জাতীয় দলে খেলা তার পক্ষে কোনভাবেই সম্ভব নয়।’ মিডফিল্ডার এজের সাথে কাজ করতে মুখিয়ে আছেন সাউথগেট। এ সম্পর্কে তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরেই আমরা তাকে অনুসরণ করছি এবং তার খেলা আমাদের পছন্দ হয়েছে। আমি বিশ্বাস করি দারুণ ছন্দে থেকেই এজে মৌসুম শেষ করতে পারবে। অ্যাটাকিং লাইনে সে বেশ কিছু পজিশনে খেলতে পারে যা তার বাড়তি একটি গুন। তার মধ্যে গোলের ক্ষুধা রয়েছে। তার ড্রিবলিং দক্ষতা অসাধারণ, যা দিয়ে প্রতিপক্ষকে সহজেই এড়িয়ে যেতে পারে। আরো কাছে থেকে তার সাথে কাজ করার অপেক্ষায় আছি।

ইংল্যান্ড স্কোয়াড :

গোলরক্ষক : জর্ডান পিকফোর্ড, অ্যারন রামসডেল, স্যাম জনস্টোন।

ডিফেন্ডার : হ্যারি ম্যাগুয়ের, লুক শ, জন স্টোনস, কাইল ওয়াকার, কিয়েরান ট্রিপিয়ার, মার্ক গুয়েহি, লুইস ডাঙ্ক, ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নোল্ড, টাইরোন মিংস।

মিডফিল্ডার : জুড বেলিংহাম, কনর গ্যালাহার, ডেক্লান রাইস, জর্ডান হেন্ডারসন, ক্যালভিন ফিলিপস, অ্যাবেরেচি এজে।

ফরোয়ার্ড : ফিল ফোডেন, জ্যাক গ্রীলিশ, হ্যারি কেইন, বুকায়ো সাকা, মার্কাস রাশফোর্ড, জেমস ম্যাডিসন, ক্যালাম উইলসন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host

You cannot copy content of this page