1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১৫ অপরাহ্ন

টিসিবি’র পন্য বিক্রয়ে যদি কেউ দুর্নীতি বা অনিয়ম করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২২ জুন, ২০২২
  • ১১ মোট ভিউ

 

নিজ সংবাদ ॥ আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে কুষ্টিয়াসহ সারা দেশে ইউনিয়ন পর্যায়ে ভর্তুকির মাধ্যমে নিম্নআয়ের মানুষের নিকট সাশ্রয়ী মূল্যে টিসিবি’র (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। যার মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ২২,৩৫৪ টি পরিবারসহ কুষ্টিয়ার ৬টি উপজেলা ও ৫টি পৌরসভার ৯০ হাজার ২৯টি নিম্নআয়ের পরিবার পাবে টিসিবি’র পণ্য। এদিকে গতকাল বুধবার ২২শে জুন সকাল ১০টায় কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের বটতৈল মোড়ে কম দামে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ।

বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মোছাঃ শারমিন আখতার, কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী অফিসার সাধন কুমার বিশ^াস এবং কুষ্টিয়া সদরের সহকারী কমিশনার (ভূমি) দবির উদ্দিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বটতৈল ইউনিয়ন পরিষদের সচিব প্রশান্ত কুমার নন্দী, ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যবৃন্দ। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ওয়ার্ডে একটি করে দোকানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করা হবে এবং প্রতি কার্ডধারী ৪০৫ টাকা দিয়ে ১ কেজি চিনি, ২ কেজি ডাল এবং ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। যা বাজার দরে কিনতে গেলে ৬৭৯ টাকা ব্যয় করতে হতো ।

এদিকে কম মূল্যে টিসিবি’র পণ্য ক্রয় করতে আসা নিম্নআয়ের মানুষেরা দাবী জানিয়ে বলেন সরকারের পক্ষ থেকে যেন যদি প্রতি মাসে এই ভাবে নিম্নআয়ের মানুষের জন্য কম দামে পণ্য বিক্রয় করা হয় । তারা আরো জানান দিন দিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যেভাবে বাড়ছে তাতে  জীবন ধারণ কষ্টসাধ্য হয়ে পড়েছে। কাতলমারী থেকে টিসিবি’র পণ্য নিতে আসা সুফিয়া বলেন, আমরা গরীব মানুষ আমাদের জন্য সরকার যা করছে আমরা অনেক খুশি । আশা করি সরকারের পক্ষ থেকে ভবিষ্যতে গরীব মানুষের জন্য টিসিবি’র পন্য দেওয়া অব্যাহত থাকবে। কবুরহাট দোস্তপাড়া থেকে টিসিবি’র পণ্য নিতে আসা সালেহা খাতুন জানান, তিনি এর আগে আরো দুইবার টিসিবি’র পণ্য পেয়েছেন এবং গরীব মানুষের  জন্য তিনি সরকারের এই উদ্যোগে অনেক খুশি। বটতৈলের পঙ্গু কামাল শেখ বলেন, সরকার দেশের গরীব মানুষের  জন্য মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছে তার জন্য সরকারের কাছে আমরা কৃতজ্ঞ সেই সাথে প্রতি মাসে টিসিবি’র পণ্য বিক্রয়ের জন্য সরকারকে অনুরোধ জানান তিনি। বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু বলেন, কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন জনগণের ভাগ্যের উন্নয়নের জন্য। তিনি মাহবুবউল আলম হানিফ এবং প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন।

মিজানুর রহমান মিন্টু আরো বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি ক্ষুধা মুক্ত দারিদ্রমুক্ত দেশ হিসাবে গড়ে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সবাইকে সুশৃঙ্খলভাবে পণ্য নেওয়ার জন্য অনুরোধ জানান তিনি। সদর উপজেলার নির্বাহী অফিসার সাধন কুমার বিশ^াস বলেন, সবাইকে শান্তিপূর্ণ টাকা জমা দিয়ে সুন্দরভাবে পণ্য নেওয়ার জন্য অনুরোধ করেন। এছাড়াও তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের অশ^াস দেন তিনি। জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সারা দেশে নিম্নআয়ের পরিবারের মাঝে টিসিবি’র পন্য বিক্রয় করা হবে।  টিসিবি’র পন্য বিক্রয়ে যদি কেউ দুর্নীতি বা অনিয়ম করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page