1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
তেল পাম্প থেকে তেল সরবরাহ করার সময় অগ্নিকান্ডে  নিহত-২, আহত ৩ কুষ্টিয়ায় আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী কল্যাণ ট্রাষ্টের উদ্যোগে প্রতি শুক্রবার ২শ’ দুস্থ্যের মাঝে দুপুরের খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন তথ্য গোপন করে রশিদ গ্রুপের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ৭১’র ১৩ আগস্ট কুষ্টিয়ার মিরপুরের শুকচা বাজিতপুরের সম্মুখ যুদ্ধ আলমডাঙ্গা পৌর শহরে ফুটপাত দখল করে ক্লিনিক ও বিভিন্ন ব্যবসায়ীরা দোকান বসিয়ে ব্যবসা করায় জনদুর্ভোগ দৌলতপুরে বৈরী আবহাওয়ার পরও চাষীদের মুখে হাসি ফুটিয়েছে  সোনালী আঁশ বনভোজন : হরিপুর মোহনা যেনো কুষ্টিয়ার কক্সবাজার ঝিনাইদহ জেলা বিএনপি’র আয়োজনে প্রতিবাদ সমাবেশ ঝিনাইদহে মামলা-হামলা ও হয়রানির প্রতিবাদে গ্রামবাসীরা রাস্তায় ঝিনাইদহে কাভার্ডভ্যানের ধাক্কায় স্কুল ছাত্র নিহত

তরুণদের আহ্বান জানালেন মুশফিক

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১৪৭ মোট ভিউ

ক্রীড়া প্রতিবেদক ॥ সিনিয়রদের ঘাড়ে চড়েই আন্তর্জাতিক ক্রিকেটে ছুটছে বাংলাদেশের জয়রথ। বিশেষ করে ব্যাটিংয়ে অভিজ্ঞরাই বারবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন। কালেভদ্রে প্রতিভার ঝলক দেখালেও ধারাবাহিক হতে পারছেন না তরুণ ব্যাটসম্যানরা। তাদের ব্যর্থতায় ব্যাটিংয়ে সংকট ক্রমশই বাড়ছে। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজেও মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবালদের ব্যাটেই সিরিজ জিতে গেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ হাফ সেঞ্চুরি করেছিলেন। দ্বিতীয় ম্যাচে মুশফিকের অষ্টম সেঞ্চুরিতে এসেছে বড় জয়। গত মঙ্গলবার জয়ের পর ব্যাট হাতে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুশফিক। অভিজ্ঞ এ ব্যাটসম্যান বলেছেন, ব্যর্থতা থেকে শিখে তরুণরা পরিণত হলে, পারফরম করলে বাংলাদেশ ওয়ানডেতে আরো শক্তিশালী দল হয়ে উঠবে। মিরপুর স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ১২৭ বলে ১২৫ রানের ইনিংস খেলেছিলেন মুশফিক। পরপর দুই ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তিনি। তামিম-সাকিব ইনিংসের শুরুতে আউট হওয়ায় লিটন দাস, মোসাদ্দেকদের সামনে ছিল বড় ইনিংস খেলার সুযোগ। যা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন তারা। ম্যাচের পর মুশফিক বলেছেন, ‘ওদের জন্য সুযোগ ছিল। আমি মনে করি, ওরা চেষ্টা করেছে। কিন্তু ওরা আরেকটু সিলেক্টিভ হলে আরেকটু ভালো রেজাল্ট করবে। এসব উইকেটে আরেকটু সিলেক্টিভ হতে হবে। কখন লো রিস্ক খেলবে, কখন হাই রিস্ক, এটা নিজেকেও জানতে হবে।’ তরুণরা দ্রুতই পরিণত হবে আশাবাদ ব্যক্ত করে মুশফিক বলেছেন, ‘আমি আশা করি তারা আরও পরিণত হবে সময়ের সঙ্গে। খুবই খুশি হবে যদি ওরা খুব তাড়াতাড়ি এখান থেকে শিক্ষা নিতে পারে। নাহলে দেখা যাবে সব চাপ আমাদের ওপর চলে আসে, তখন আসলে কঠিন হয়ে যায়। আমি মনে করি, ওরা দ্রুতই কন্ট্রিবিউট করা শুরু করবে। আর সেটা হলে আমরা ওয়ানডেতে আরো ভালো দল হবো।’ এদিকে তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত করা হয়েছে নাঈম শেখকে। স্ট্যান্ডবাই তালিকায় থাকলেও দলের সঙ্গেই ছিলেন বাঁহাতি এ ওপেনার। ওয়ানডে দলে ক্রিকেটার এখন ১৬ জন। গত বছর মার্চে জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হলেও ব্যাটিংয়ের সুযোগ পাননি নাঈম। তবে দেশের হয়ে ৯টি টি-২০ খেলেছেন তিনি।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, শরীফুল ইসলাম ও নাঈম শেখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page