1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন

দৈনিক মাটির পৃথিবী পত্রিকার দশম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৩০ মে, ২০২১
  • ২২৫ মোট ভিউ

নিজ সংবাদ ॥ সমাজের ইতিবাচক পরিবর্তনে সংবাদপত্র বলিষ্ট ভূমিকা পালন করে থাকে। সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সমাজের তথা দেশের অসংগতিগুলো নিখুঁতভাবে তুলে ধরে। বর্তমান সময়ে নভেল করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবী থমকে গেছে। করোনা ভাইরাসের ভয়াল থাবায় প্রতিদিন পৃথিবী থেকে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। পৃথিবীর ২১২ টি দেশ/অঞ্চর নভেল করোনাভাইরাসে আক্রান্ত। আমাদের দেশেও এ ভাইরাসে প্রতিদিন সহস্রাধিক মানুষ আক্রান্ত হচ্ছে এবং বেশ কিছু মানুষ মারা যাচ্ছে। এর মধ্যেও সকল প্রকার ভয়ভীতি উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে অদম্য সাহসের সাথে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে জাতির সামনে তুলে ধরছে। আমরা ঘরে বসেই তা জানতে পারছি। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দৈনিক মাটির পৃথিবী পত্রিকা গত ১০টি বছরে যা অর্জন করেছে তা সত্যই প্রশংসার দাবী রাখে। গতকাল রবিবার দুপুরে দৈনিক মাটির পৃথিবী পত্রিকার দশম  প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শহরের মেহেরজান ডাইনিং রেষ্টুরেন্টে অনাড়ম্বর পরিবেশে আয়োজিত আলোচনা সভায় ভিডিও কলের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে কর্ণেল (অবঃ) মোহাম্মদ ফরিদ উদ্দিন এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক, চ্যানেল আই’র কুষ্টিয়া প্রতিনিধি, কুষ্টিয়া প্রেসক্লাবের সদস্য সচিব আনিসুজ্জামান ডাবলু বলেন, সাংবাদিকরা দিন-রাত পরিশ্রম করে জীবনের ঝুঁকি নিয়ে সমাজের তথা দেশের নানা অসংগতি ও সকল ধরনের অনিয়ম ও দূর্নীতির ঘটনা দেশের মানুষের কাছে তুলে ধরে। চোরাকারবারী, সন্ত্রাসী, মাদক বিক্রেতা ও দূর্ণীতি পরায়ন ব্যক্তির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে সাংবাদিকরা দেশ ও জাতির কল্যানে কাজ করছে যুগ যুগ ধরে। এ ধরনের সংবাদ প্রকাশ করার কারনে জীবনের ঝুঁকি রয়েছে জেনেও থেমে নেই সাংবাদিকরা। একটি পত্রিকা প্রকাশ করে তা জাতির সামনে তুলে ধরা কত কঠিন কাজ তা যারা করে তারাই জানে। গভীর রাত অবধি কাজ করে যখন বাড়িতে ফিরি তখন বৌ, ছেলে-মেয়ে সবাই ঘুমিয়ে যায়। এ ঘটনা প্রতিদিনের।

বিশেষ অতিথির বক্তব্যে মিরপুর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহম্মদ আলী বলেন- সাংবাদিকদের কারণে অন্যায়কারী তথা সন্ত্রাসী, মাদকবিক্রেতা, দূর্ণীতি পরায়ন ব্যক্তিরা সব সময় ভয়ের মধ্যে থাকে। সমাজের নানা অসংগতি ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে  ইতিমধ্যেই এ পত্রিকাটি সুনাম ও খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে। কারও পক্ষে এবং কারও বিপক্ষে সংবাদ পরিবেশন না করে পত্রিকাটি ইতিমধ্যেই যে সুখ্যাতি অর্জন করেছে তা ভবিষ্যতে সাফল্যের পথ পাড়ি দিতে সহায়তা পাবে। সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য এ পত্রিকায় প্রকাশিত সংবাদ গুলো মানুষের উপকারে আসবে বলে আমি বিশ্বাস করি।  বেশী বেশী করে স্থানীয় সংবাদ প্রকাশ করার জন্য তিনি মতামত ব্যক্ত করেন। মাটির পৃথিবী পত্রিকার উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল করিম বলেন- সাংবাদিকদের কাছে রাত ও দিন উভয়ই সমান কারণ সংবাদ পাওয়া মাত্রই উক্ত সংবাদটি সংগ্রহের জন্য ঘটনাস্থলে যেতে হয় এবং অনুসন্ধান করে ঘটনার সত্যতা যাচাই করে তা পত্রিকাতে প্রকাশ করা হয়। সামাজিক দায়বদ্ধতা থেকেই সাংবাদিকরা সমাজের ত্র“টি-বিচ্যুতি তুলে ধরে জাতিকে সঠিক নির্দেশনা প্রদান করে থাকে।  দৈনিক মাটির পৃথিবী পত্রিকার নির্বাহী  সম্পাদক বাবলু রঞ্জন বিশ্বাস’র পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় সভায় দৈনিক মাটির পৃথিবী পত্রিকার উপদেষ্টা সম্পাদক কবি ও চিকিৎসক আসমান আলী বলেন, সত্য ও বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে একটি সংবাদ পত্র যে মানুষের অজস্র ভাল বাসা পেতে পারে দৈনিক মাটির পৃথিবী পত্রিকা তার উদাহরন। বিগত ১০টি বছর পক্ষপাতহীন ভাবে সংবাদ পরিবেশনের মাধ্যমে পত্রিকাটি ইতিমধ্যেই পাঠক প্রিয়তা অর্জন করেছে। সংবাদের পিছনের সংবাদ প্রকাশ করে প্রমান করেছে দৈনিক মাটির পৃথিবী পত্রিকাটি সত্য প্রকাশে আপোস হীন। আশাকরি এ পত্রিকাটি আগামী দিনেও সত্য প্রকাশে আপোস হীন থাকবে। দৈনিক মাটির পৃথিবী পত্রিকার সহকারী সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রউফ বলেন, দেশ ও জাতির কল্যাণ হয় এমন সংবাদ বেশী বেশী ছাপালে ভাল হয়। আমি মাটির পৃথিবী পত্রিকাটির সাফল্য ও সমৃদ্ধি কামনা করি। শুভেচ্ছা বক্তব্যে দৈনিক মাটির পৃথিবী পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম.এ.জিহাদ বলেন-  ভাল কাজ করতে পারার মধ্যে মজাই আলাদা। পত্রিকার মাধ্যমেও ভাল কাজ করা যায়। সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য সংবাদ পত্র যুগ যুগ ধরে সংগ্রাম করে আসছে। মফস্বল শহর থেকে নিয়মিতভাবে দৈনিক পত্রিকা প্রকাশ করা বেশ কষ্ট সাধ্য ব্যাপার। নীতি ও আদর্শের প্রশ্নে আপোসহীন থেকে পত্রিকাটির সুনাম অক্ষুন্ন রাখতে শুরু থেকেই লোভ-লালসার উর্দ্ধে থেকে কাজ করে যাচ্ছি। জানিনা কতটুকু অর্জন করতে পেরেছি। সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য যে যুদ্ধ শুরু করেছি জানিনা সে যুদ্ধে কতটুকু সফল হতে পেরেছি। যদি ভাল কিছু অর্জন করে থাকি তবে তার অংশীদার অগনিত পাঠক। সকলের সহযোগিতা পেলে এবং মহান সৃষ্টি কর্তা সহায় থাকলে দূরান্ত সাহসিকতার সাথে সমাজের সকল প্রকার অসংগতিগুলো ধারাবাহিকভাবে তুলে ধরে আপোসহীন যুদ্ধ চালিয়ে যেতে চাই। অনুষ্ঠানে উপস্থিত থেকে মূল্যবান মতামত ব্যক্ত করেন, দৈনিক মাটির পৃথিবী পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কেআর মোটরস এর মালিক আবুল কাশেম, দৈনিক মাটির  পৃথিবী পত্রিকার শহর প্রতিনিধি ফাহিম হাসান, মহসিন আলী, নিজস্ব প্রতিনিধি গোলাম মোস্তফা, মেহেরপুর প্রতিনিধি আতাউর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি সামসুজ্জোহা পলাশ প্রমুখ। আলোচনা সভাশেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন দৈনিক মাটির পৃথিবী পত্রিকার স্টাফ রিপোর্টার হারুনুর রশিদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page