1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

নতুনদের নিয়ে দল সাজিয়েছে দক্ষিণ আফ্রিকা

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১৫৪ মোট ভিউ

ক্রীড়া প্রতিবেদক ॥ ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নতুনে ঠাসা দল সাজিয়েছে দক্ষিণ আফ্রিকা। আন্তর্জাতিক ক্রিকেটে কখনও কোনো ম্যাচ না খেলা অলরাউন্ডার প্রেনেলান সাব্রায়েন ও সম্প্রতি টি-টোয়েন্টি দিয়ে অভিষিক্ত পেসার লিজাড উইলিয়ামস প্রথমবারের মতো ডাক পেয়েছেন। এই সংস্করণে অভিষেকের অপেক্ষায় থাকা আরও চার জনকে দলে রেখেছে দক্ষিণ আফ্রিকা; কিগান পিটারসেন, সারেল এরউইয়া, মার্কো ইয়ানসেন ও কাইল ভেরেইনা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসছে সিরিজের জন্য মঙ্গলবার ১৯ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। একই সঙ্গে ক্যারিবিয়ানদের্ বিপক্ষে টি-টোয়েন্টি ও এরপর আয়ারল্যান্ড সফরের জন্য সীমিত ওভারের ২০ সদস্যের দলও দিয়েছে তারা। যেখানে কেশব মহারাজকে রাখা হয়েছে কেবল আয়ারল্যান্ড সফরের দলে। নতুনদের মধ্যে পিটারসেন, এরউইয়া, ইয়ানসেন ও সাব্রায়েন এখনও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাননি। আর গত মাসে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন পেসার উইলিয়ামস এবং গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় কিপার-ব্যাটসম্যান ভেরেইনার। ২৭ বছর বয়সী স্পিনিং অলরাউন্ডার সাব্রায়েন দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি চার দিনের ম্যাচের টুর্নামেন্টের ২০২০-২১ মৌসুমে ছিলেন তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ১৮.৮৯ গড়ে নেন ১৯ উইকেট। সেরা বোলিং ২৪ রানে ৬ উইকেট। এই পারফরম্যান্সেই নির্বাচকদের নজর কাড়েন তিনি। গত জানুয়ারিতে পাকিস্তান সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে ছিলেন পিটারসেন, এরউইয়া, ইয়ানসেন ও ভেরেইনা। তবে খেলার সুযোগ হয়নি তাদের কারোর। দুটি ম্যাচেই হেরেছিল দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে ডিন এলগারের। আগামী ১০ জুন শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ১৮ জুন। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টি-টোয়েন্টি ২৭ জুন। পরের চারটি ২৮ ও ৩০ জুন এবং ২ ও ৪ জুলাই। আয়ারল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। দুই দলের মাঠের লড়াই শুরু আগামী ১১ জুলাই, ওয়ানডে দিয়ে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, সারেল এরউইয়া, বিউরান হেনড্রিকস, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মারক্রাম, ভিয়ান মুল্ডার, আনরিক নরকিয়া, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, রাসি ফন ডার ডাসেন, কাইল ভেরেইনা, তাবরাইজ শামসি, লিজাড উইলিয়ামস, প্রেনেলান সাব্রায়েন, মার্কো ইয়ানসেন।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিয়ন ফোরটান, রিজা হেনড্রিকস, হাইনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডা, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, ইয়ানেমান মালান, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডাসেন, কাইল ভেরেইনা, লিজাড উইলিয়ামস।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page