1. admin@andolonerbazar.com : : admin admin
  2. andolonerbazar@gmail.com : AndolonerBazar :

নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামান হোসেন জাহিরের বিরুদ্ধে নানা অভিযোগ : স্বেচ্ছাচারিতায় স্থবির হয়ে পড়েছে কুষ্টিয়া গণপূর্ত বিভাগের চলমান উন্নয়ন প্রকল্পের কাজ

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

 

 

নিজ সংবাদ ॥ কুষ্টিয়ায় গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. নুরুজ্জামান হোসেন জাহির এর বিরুদ্ধে সময়মতো অফিসে না আসা, চলমান গুরুত্বপুর্ন প্রকল্পে নিয়মিত তদারকি না করা, জেলা সমন্বয় কমিটির সভায় নিজে না এসে প্রতিনিধি প্রেরণসহ নানা অভিযোগ উঠেছে। সম্প্রতি নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম বদলি হলে তিনি তার জায়গায় যোগদান করেন।

নুরুজ্জামান হোসেন জাহির যোগদানের পর কুষ্টিয়া মেডিকেল কলেজ ও সার্কিট হাউজের কাজের গতি মন্থর হয়ে গেছে বলে একাধিক সূত্র জানিয়েছে। এছাড়া তদারকি না করায় ঠিকাদার কাজে গাফিলতি ও অনিয়ম করছে বলেও একাধিক সুত্র জানিয়েছে। বিশেষ করে সার্কিট হাউজে ফার্নিচার সরবরাহসহ অবকাঠামো খাতে অনিয়ম হচ্ছে বলে ওই সুত্র জানিয়েছে। এ কাজের ঠিকাদার শামীমের বিরুদ্ধে কাজে অনিয়মের অভিযোগ আছে।

অফিসের একটি সুত্র জানিয়েছে, বেশ কয়েক মাস হলো ঢাকা থেকে কুষ্টিয়ায় যোগদান করেছেন প্রকৌশলী নুরুজ্জামান হোসেন জাহির। গত ডিসেম্বরে কুষ্টিয়া মেডিকেল কলেজের কাজ শতভাগ কাজ শেষ দেখানো হলেও এখনো ১০ ভাগের বেশি কাজ অসমাপ্ত অবস্থায় আছে। মেডিকেল কলেজ ও হাসপাতাল ভবন নির্মাণ প্রকল্পে বেশির ভাগ কাজ শতভাগ ও ৯৮ ভাগ শেষ দেখানো হলেও বেশ কিছু কাজ এখনো শেষ হয়নি। যেসব কাজ চলমান রেখেছেন ঠিকাদাররা। এসব কাজের বিল উত্তোলন করে নেওয়ার মত অভিযোগ আছে।

আগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলামের সময় কাজের গতি বেশ ভালো ছিল। তিনি প্রায় সব কাজ শেষ করার চেষ্টা করেছিলেন। তার বদলি হওয়ার সময় বেশ কিছু কাজ বাকি ছিল। ইতিমধ্যে নতুন বছরের দুই মাস অতিবাহিত হতে চললেও এখনো অনেক কাজ বাকি আছে। এসব কাজ এখনো কাজ করছেন ঠিকাদাররা। তড়িঘড়ি কাজের কারনে এসব কাজেও অনিয়ম হচ্ছে। বর্তমান নির্বাহী প্রকৌশলীর গাফিলতির কারনে ঠিকাদাররা কাজে অনিয়ম করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সার্কিট হাউজের কাজের অগ্রগতি ৯৮ ভাগ দেখানো হয়েছে। এখনো ফিনিসিং কাজসহ অন্যান্য কাজ শেষ করতে পারেনি ঠিকাদার শামীম। ঠিকাদার শামীমের বিরুদ্ধে কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। পাশাপাশি ফার্নিচার সরবরাহের নিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়েও প্রশ্ন আছে। এছাড়া সার্কিট হাউজের কাজ চলতি বছরের জুনে শেষ করে বুঝিয়ে দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

জানা গেছে, নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামান হোসেন জাহির যোগদানের পর জেলা প্রশাসকের সমন্বয় সভায় নিয়মিত যান না। নিজে না গিয়ে প্রতিনিধি প্রেরণ করেন। এছাড়া সরকারি গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ যাতে সময়মতো শেষ হয় সেইসব বিষয়ে সমন্বয় না করার অভিযোগ আছে। এদিকে গত কয়েক মাস যোগদান করলেও এখনো তিনি অফিসের সরকারি বাংলাতো থাকেন। ঠিকাদাররা অভিযোগ করেন সপ্তাহে ২ দিনের বেশী নির্বাহী প্রকৌশলীকে অফিসে পাওয়া যায়না। এ কারণে বিল উত্তোলনসহ পরামর্শ না পাওয়ায় চলমান উন্নয়ন প্রকল্পে স্থবিরতা নেমে এসেছে। নির্বাহী প্রকৌশলীর ইচ্ছা মাফিক অফিসে অবস্থানসহ প্রকল্প পরিদর্শনে অনীহার কারণে সময়মত কাজ শেষ হবে না। বেকায়দায় পড়বে সরকার ও প্রতিশ্র“তি দেওয়া কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য।  এ সব অভিযোগের বিষয়ে জানতে অফিসে গিয়েও পাওয়া যায়নি নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামানকে।

 

Please Share This Post in Your Social Media

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Site Customized By NewsTech.Com