1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের চলমান অগ্রযাত্রা অব্যাহত থাকবে বিএনপির ত্রাণ কার্যক্রম এক ধরনের বিলাস: কাদের করোনাভাইরাসে মৃত্যু কমেছে, বেড়েছে সংক্রমণ পাংশায় কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ রোভিং সেমিনার অনুষ্ঠিত কুষ্টিয়া ট্রমা সেন্টারের সাথে ইবি কর্মকর্তা কুষ্টিয়া পরিষদের স্বাস্থ্যসেবা চুক্তি স্বাক্ষর কালুখালীতে ইউএনও সহ অন্যান্য অফিসারদের সাথে প্রাঃ শিক্ষক সমিতির নতুন কমিটির সৌজন্য সাক্ষাৎ কালুখালীতে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের প্রশিক্ষণার্থী ভর্তি নিয়োগ আলমডাঙ্গায় একজন কিডনি আক্রান্ত রোগিকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান কুমারখালীর পশুহাটে ও ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়া ভীড় কুষ্টিয়ায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকি পালিত

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৪ জুন, ২০২২
  • ১১ মোট ভিউ

 

 

নিজ সংবাদ ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বিএনপি ও ছাত্রদল নেতাদের বক্তব্যের প্রতিবাদে গতকাল শনিবার কেন্দ্র ঘোষিত  দেশব্যাপী বিক্ষোভ এবং প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠন। এর অংশ হিসেবে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্দ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর তিনটায় কুষ্টিয়া শহরের পাবলিক লাইব্রেরীর মাঠে প্রতিবাদ সভা করেছে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন ।  প্রতিবাদ সভা শেষে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল কুষ্টিয়া শহরের এনএস রোড় থেকে মজমপুর ঘুরে কুষ্টিয়া ডিসি কোর্ট চত্ত্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে গিয়ে শেষ হয়। কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের জৈষ্ঠ্য সহ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুল ইসলাম অনিক এবং কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ ।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাহিদ  হোসেন জাফর, মিসেস লায়লা আরজুমান বানু, শেখ গিয়াস উদ্দিন আহমেদ মিন্টু, চৌধুরী মুরশেদ আলম মধু, মো. হাবিবুল্লাহ, বেগম নূরজাহান মিনা, মতিয়ার রহমান মজনু, ডা. আমিনুল হক রতন, নাসির উদ্দিন আহম্মেদ, অ্যাড. অনুপ কুমার নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, প্রকৌশলী ফারুক উজ জামান, শেখ হাসান মেহেদী, আইনবিষয়ক সম্পাদক এড. হারুন অর রশিদ, কৃষিবিষয়ক সম্পাদক লিয়াকত আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মতিয়ার রহমান মতি, দপ্তর সম্পাদক আলহাজ্ব তরিকুল ইসলাম মানিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুহুল আজম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মীর শওকত আলী বকুল, মহিলা বিষয়ক সম্পাদক এড. শিলা বসু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মানিক কুমার ঘোষ, যুব ও ক্রীড়া সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এড. নাসরিন সুলতানা সুইটি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আফাজ উদ্দিন আহম্মেদ জিন্নাহ, শ্রম বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম, সাংগঠনিক সম্পদক আমজাদ হোসেন রাজু, এড. হাসানুল আসকার হাসু, উপ-দপ্তর সম্পাদক শাহাজ্জুল হোসেন ।

আরো উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা মহিলালীগের সভাপতি জেবুন  নেসা সবুজ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আ স ম আখতারুজ্জামান মাসুম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, কুষ্টিয়া পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মানজিয়ার রহমান চঞ্চল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইয়াসির আরাফাত তুষার, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদ আহম্মেদসহ যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, তাঁতীলীগ, কৃষকলীগ এবং ছাত্রলীগের নেতা কর্মিরা।

প্রতিবাদ সভায় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মিদের উদ্দেশ্য করে বলেন, আজকের দিনে আমরা একাত্তরের হাতিয়ার আবার ধারণ করলাম, তোমাদের সমূলে খতম না করে আমরা ঘরে ফিরবো না ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী বলেন, গণতন্ত্রকে রক্ষা করতে আমরা একাত্তরের হাতিয়ার আবার ধরতে চাই। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী হয়ে বঙ্গবন্ধুর দেশ সোনার বাংলাদেশ গড়তে চাই। জাতির জন্য, আমাদের নেত্রীর জন্য, আমাদের নেতার জন্য স্বাধীনতা নষ্ট করতে দেবো না, এই হোক আমাদের শপথ, এই হোক আমাদের প্রতিজ্ঞা। সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন খান বলেন, কুষ্টিয়াতে বিএনপি এমন কোন উন্নয়ন কর্মকান্ড করে নাই, এমন কোন মানুষের উপকার করে নাই, সমাজের এমন কোন কাজ করে নাই। তাই কুষ্টিয়াতে বিএনপি-জামাতের কোন সংগ্রাম আন্দোলনের কথা বলা চলবে না। বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন খাঁন আরো বলেন, আমরা বিশ^াস করি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনি। যেভাবে খুন হয়েছিলো বঙ্গবন্ধু, তার চেয়ে নৃশংসভাবে জিয়াউর রহমান খুন হয়েছিলো চট্টগ্রাম সার্কিট হাউজে। জিয়াউর রহমানের ৪০তম শাহদৎ বার্ষিকী কুষ্টিয়াতে পালন করার চেষ্টা করা হয়েছিলো, সেটা করতে দেওয়া হয় নাই। বাংলাদেশে সেটা করতে দেওয়া হয় না। তেমনিভাবে খালেদা জিয়া ১৫ই আগস্টকে মিথ্যা জন্মদিন পালন করে। সেই পালন আর বাংলাদেশে করার সুযোগ নাই। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান আরো বলেন, বর্তমান যে প্রেক্ষাপট, নির্বাবচন পর্যন্ত অবশ্যই কিছু দিনের মধ্যে আমাদের এই জাতীয় সামাজের আন্দোলন, সংগ্রাম, ভোটের রাজনীতি করতে হবে। কোন অবস্থাতে ঐ খুনি জিয়াউর রহমানের দল, রাজাকার আলবদরের দল, বিএনপি-জামায়াতকে কুষ্টিয়ার নির্বাচনের এলাকার মধ্যে সুযোগ দেওয়া হবে না, হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page