1. admin@andolonerbazar.com : : admin admin
  2. andolonerbazar@gmail.com : AndolonerBazar :

ভারতকে চাপে ফেলে বড় লিডের দিকে অস্ট্রেলিয়া

  • সর্বশেষ আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩

 

ক্রীড়া প্রতিবেদক ॥ ক্রিজে যাওয়ার পরপরই শার্দুল ঠাকুর জীবন পান দুইবার, মাথায় আঘাত পান দুইবার। তবুও টলে যাননি তিনি, লড়াই করে যান বুক চিতিয়ে। আগের দিন ‘নো’ বলের কল্যাণে বেঁচে যাওয়া আজিঙ্কা রাহানেও জীবন পান একবার। ফলো-অনের শঙ্কায় পড়া দলকে টানেন তারা দুজন। তবে তাদের লড়াই থামিয়ে বড় লিডই নেয় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে বল হাতে শুরুটা ভালোই করেছে ভারত। তারপরও, মার্নাস লাবুশেনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় লক্ষ্য দেওয়ার পথে প্যাট কামিন্সের দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তৃতীয় দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ১২৩ রান। প্রথম ইনিংসে ১৭৩ রানের লিড নেওয়া দলটি এগিয়ে ২৯৬ রানে। দা ওভালে ৫ উইকেটে ১৫১ রান নিয়ে দিন শুরু করে ভারত। দ্বিতীয় বলেই কিপার-ব্যাটসম্যান শ্রিকর ভারতকে বোল্ড করে দেন স্কট বোল্যান্ড। সেই ওভারেই ফিরে যেতে পারতেন শার্দুল। কিন্তু তৃতীয় স্লিপে ক্যাচ নিতে পারেননি উসমান খাওয়াজা। একটু পরে কামিন্সের বলে গালিতে ক্যামেরন গ্রিনের হাতে জীবন পান শার্দুল। কামিন্সের বলে পরে একবার করে বাঁচেন রাহানে ও শার্দুল। নড়বড়ে শুরুর পর শট খেলতে শুরু করেন শার্দুল। আরেক প্রান্তে আস্থার সঙ্গে খেলেন রাহানে। ৬২ বলে পঞ্চাশ স্পর্শ করে জুটির রান, ১২৪ বলে যায় তিন অঙ্কে। গ্রিনের দুর্দান্ত ক্যাচে রাহানের বিদায়ে ভাঙে ১০৯ রানের জুটি। ১২৯ বলে ১১ চার ও ১ ছক্কায় ৮৯ রান করেন রাহানে। দলকে তিনশ রানের কাছে নিয়ে ফিরেন শার্দুল। ১০৯ বলে খেলা তার ৫১ রানের ইনিংস গড়া ৬ চারে। ৮৩ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফলতম বোলার কামিন্স। দুটি করে উইকেট নেন গ্রিন, বোল্যান্ড ও মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসে শুরুতেই ফিরে যান ডেভিড ওয়ার্নার। মোহাম্মদ সিরাজের বলে উইকেটরক্ষক শ্রিকর ভারতের হাতে ধরা পড়েন বাঁহাতি এই ওপেনার। দ্রুত ফেরেন উসমান খাজাও। প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথ ও ট্র্যাভিস হেডকে থামান রবীন্দ্র জাদেজা। থিতু হয়ে যাওয়া স্মিথ বাঁহাতি এই স্পিনারকে বেরিয়ে এসে খেলার চেষ্টায় ধরা পড়েন শার্দুলের হাতে। জাদেজাকে ফিরতি ক্যাচ দেন হেড। বাকি সময়টা ক্যামেরন গ্রিনকে নিয়ে কাটিয়ে দেন লাবুশেন। ১১৮ বলে চারটি চারে ৪১ রানে খেলছেন তিনি। গ্রিনের রান ৭।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৬৯

ভারত ১ম ইনিংস: (আগের দিন ১৫১/৫) ৬৯.৪ ওভারে ২৬৯ (রাহানে ৮৯, ভারত ৫*, শার্দুল ৫১, উমেশ ৫, শামি ১৩, সিরাজ ০*; স্টার্ক ১৩.৪-০-৭১-২, কামিন্স ২০-২-৮৩-৩, বোল্যান্ড ২০-৬-৫৯-২, গ্রিন ১২-১-৪৪-২, লায়ন ৪-০-১৯-১)

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৪৪ ওভারে ১২৩/৪ (খাওয়াজা ১৩, ওয়ার্নার ১, লাবুশেন ৪১*, স্মিথ ৩৪, হেড ১৮, গ্রিন ৭*; শামি ১০-৪-১৭-০, সিরাজ ১২-২-৪১-১, শার্দুল ৬-১-১৩-০, উমেশ ৭-১-২১-১, জাদেজা ৯-৩-২৫-২)

Please Share This Post in Your Social Media

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Site Customized By NewsTech.Com