1. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১৪ অপরাহ্ন

মানুষের লোভ লালসা সবকিছু সংযমে রাখার জন্যই সিয়াম সাধনা

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৪২ মোট ভিউ

 

 

নিজ সংবাদ ॥ গতকাল শনিবার কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে দিশা টাওয়ারের মিলনায়তনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও আধুনিক কুষ্টিয়ার উন্নয়নের রূপকার মাহাবুব উল আলম হানিফ এমপি।

উক্ত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোঃ খাইরুল আলম ও কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সদর উদ্দিন খান।

এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, দিশার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা পরিষদের নব নিযুক্ত প্রশাসক ও জেলা আওয়ামীলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জিপি আ স ম আখতারুজ্জামান মাসুম, কুষ্টিয়া জেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব মোঃ রফিকুল আলম টুকু, কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, এলজিইডি কুষ্টিয়া সদর উপজেলা প্রকৌশলী মোঃ জহুরুল ইসলাম, কুষ্টিয়ার বিজ্ঞ পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, নাগরিক কমিটি কুষ্টিয়ার সভাপতি ও বিশিষ্ট সার্জন প্রফেসর ডাঃ এসএম মুসতানজিদ  এবং নাগরিক পরিষদ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ  সেলিম তোহা এবং দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহম্মেদ মামুন ।

আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, ে সাধারন সম্পাদক জিয়াউল হক স্বপন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জেবুন নিসা সবুজ, কুষ্টিয়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যানসহ ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, জেলা প্রশাসন ও জেলা পুলিশের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ, কুষ্টিয়া গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সদর উদ্দিন খান সুন্দরভাবে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করায় উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। সেই সাথে তিনি সবার সুস্বাস্থ্য কামনা করেন এবং সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, রমজান মাস সিয়াম সাধনের মাস, আতœসুদ্ধির মাস ও পরিশুদ্ধতার মাস। রমাজান মাসের যে বিধান এবং ফজিলত আমরা তা শুধুমাত্র রমজান মাসেই নয়, আমরা তা সারা বছর জুড়েই পালন করবো। ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, এই পবিত্র রমজান মাস আমাদের সিয়াম সাধনার মাধ্যমে সংযম করার মাস। এই সংযম শুধু খাওয়ার সংযম নয়, মানুষের লোভ লালসা সবকিছু সংযমে রাখার জন্যই সিয়াম সাধনা। আজকে আমরা এমন পর্যায়ে আছি, ছোট্ট একটি দেশ, বিশাল জনগোষ্ঠী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। উন্নয়নে ধারা আরো বেগবান হতো, যদি আমার সকলেই আরো সংযমি হতাম। আমরা যদি সকলেই নীতি নৈতিকতার সাথে যার যার অবস্থান থেকে কাজ করি তাহলে দেশের উন্নয়ন আরো বেগবান হতো।  তিনি আরো বলেন, আজকে বাংলাদেশের প্রায় ৮০ ভাগ মানুষ শারীরিকভাবে অসুস্থ। এর প্রধান কারণ হলো আমাদের নীতি এবং নৈতিকতা আস্তে আস্তে হারিয়ে যাচ্ছে। আমরা একে অপরকে ঠকানোর জন্য খাদ্য দ্রব্যে ভেজাল মেশানোসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছি। যার ফলে শারীরিকভাবে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে। এই সকল সমস্যা থেকে বেরিয়ে আসতেই আল্লাহ আমাদেরকে রমজান মাস দিয়েছেন। এই রমজান মাসের ফজিলত থেকে শিক্ষা নিয়ে আমরা যদি সেটা আমাদের ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারি, তাহলে আমারা আমাদের অধিকাংশ জাতীয় এবং সামাজিক সমস্যার সহজেই করতে পারবো। হানিফ এমপি আরো বলেন, আসুন আমরা শপথ গ্রহন করি। আমরা যেন সততা এবং নৈতিকতার সাথে কাজ করে জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে সহায়তা করতে পারি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Theme Customized By Uttoron Host
You cannot copy content of this page