1. admin@andolonerbazar.com : : admin admin
  2. andolonerbazar@gmail.com : AndolonerBazar :
শিরোনাম :
তিন লাল কার্ড, ১০ গোলের দুই লেগ শেষে বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি মোস্তাফিজের এখন আইপিএল খেলে শেখার কিছু নেই: জালাল ইউনুস বিশ্বকাপে পেতে নারাইনের ‘কানের কাছে গুনগুন’ করে যাচ্ছেন পাওয়েল ইরানের হামলা ঠেকাতে ইসরাইলকে সহযোগিতা করা নিয়ে যা বলল সৌদি আরব বিজয়কে সুসংহত করার পথে অন্তরায় বিএনপি: কাদের উপজেলা নির্বাচন : তৃতীয় ধাপের ভোট ২৯ মে পালিয়ে এলেন মিয়ানমারের সেনা ও বিজিপির আরও ৪৬ সদস্য ঝালকাঠিতে চার বাহনকে ট্রাকের চাপা, ১৪ জনের মৃত্যু ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

তাপপ্রবাহ আগামী ৫ থেকে ৬ দিন অব্যাহত থাকতে পারে

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

 

ঢাকা অফিস ॥ দেশের উপর দিয়ে চলমান তাপপ্রবাহ আগামী ৫ থেকে ৬ দিন আব্যাহত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারনে অশ্বস্তিকর অনুভূতি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। সারাদেশে মঙ্গলবার রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী ও পাবনা জেলার উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও বান্দরবান জেলাসহ ঢাকা, রংপুর, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগসমূহ এবং রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে । গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৪০ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস এবং আজ দেশের সর্বনি¤œ তাপমাত্রা বান্দরবানে ২৩ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে । এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। পরবর্তী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। ঢাকায় আজ দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ।

Please Share This Post in Your Social Media

আরো খবর
© All rights reserved ©2021  Daily Andoloner Bazar
Site Customized By NewsTech.Com